spot_img
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
29 C
Bangladesh
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
spot_img
আরও
    DinBartaরাজনীতিসিন্ডিকেট ও চাঁদাবাজির জন্য দ্রব্যমূল্য লাফিয়ে বাড়ছে
    spot_imgspot_img

    সিন্ডিকেট ও চাঁদাবাজির জন্য দ্রব্যমূল্য লাফিয়ে বাড়ছে

    সরকারের প্রশ্রয়ে বিভিন্ন সিন্ডিকেটের কারসাজি, সড়ক-মহাসড়কে পুলিশ ও সরকারি দলের চাঁদাবাজির কারণে দ্রব্যমূল্য লাফিয়ে বাড়ছে। অন্যদিকে জ্বালানী তেল ও গ্যাসের দাম বাড়ার কারণে পরিবহণ ব্যয় বাড়ছে ও দ্রব্যমূল্য বাড়ছে।

    এতে সাধারণ জনগণের দুর্ভোগ চরম পর্যায়ে পৌঁছেছে।

    আজ মঙ্গলবার (৫ এপ্রিল) বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

    সিন্ডিকেট এর কারনে রমজান মাসেও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য লাগামহীন বৃদ্ধির সমালোচনা করে মূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতার দায় নিয়ে সরকারের পদত্যাগ দাবি করেছে বিএনপি। দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    আরও পড়ুনঃ খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস

    এতে মির্জা ফখরুল বলেন, সভা মনে করে, সরকারের নিজস্ব ব্যবসায়ীদের লোভ ও দুর্নীতির কারণে চাল, ডাল, তেল, লবণ, চিনি, শাক-সবজি, মাছ ও মাংসের ক্রমান্বয়ে মূল্য বৃদ্ধি ও গ্যাস, জ্বালানী তেল ও পানির মূল্য বৃদ্ধির ফলে কৃষক, শ্রমিক, নিম্ন আয়ের চাকুরীজীবী, ছোট ব্যবসায়ীদের জীবন দুর্বিসহ হয়ে উঠেছে।

    সভায় ভোক্তা পর্যায়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম এক মাসের মধ্যে দুই কিস্তিতে ১৯৯ টাকা বাড়ানোর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়।

    সভা মনে করে সরকারের মন্ত্রী, উপদেষ্টা পর্যায়ের ব্যক্তিদের ব্যবসায়িক সুবিধা ও মুনাফার সুযোগ সৃষ্টি করার জন্যই অযৌক্তিকভাবে মূল্য বৃদ্ধি করা হচ্ছে। সভায় অবিলম্বে এলপিজি গ্যাসের বর্ধিত মূল্য বাতিল করে সহনীয় পর্যায়ে আনার দাবি জানানো হয়।

    spot_imgspot_img

    ফলো করুন-

    সম্পর্কিত বার্তা

    জনপ্রিয় বার্তা

    সর্বশেষ বার্তা