spot_img
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
29 C
Bangladesh
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
spot_img
আরও
    DinBartaকুষ্টিয়াখোকসাখোকসা উপজেলার ৯ ইউনিয়নে বিদ্রোহী প্রার্থীরা ভোটের দৌড়ে চ্যাম্পিয়ন
    spot_imgspot_img

    খোকসা উপজেলার ৯ ইউনিয়নে বিদ্রোহী প্রার্থীরা ভোটের দৌড়ে চ্যাম্পিয়ন

    কুষ্টিয়ার খোকসা উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফলে বলছে, চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতিকের প্রার্থীদের চেয়ে উপজেলার ৯ টি ইউনিয়নে বিদ্রোহী প্রার্থীরা ভোটের দৌড়ে চ্যাম্পিয়ন হয়েছে।

    রবিববার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা অব্দি বিরতিহীনভাবে খোকসা উপজেলার ৯ টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় ।

    ভোটাররা উৎসব মূখর পরিবেশে দীর্ঘ লাইন ধরে ভোট দেন। প্রথম বার ভোট দিতে আসা নতুন বাংলাদেশী তরুন নাগরিকদের চোখে ছিল উচ্ছাস।

    উক্ত ৯ ইউনিয়নে নৌকার প্রতিক নিয়ে জয়লাভ করেছে ৩ জন, বিদ্রোহী প্রার্থী ৪ জন এবং সতন্ত্র প্রার্থী ২ জন। উল্লেখ্য নৌকা প্রতিকের বিজয়ী ৩ জনের মধ্যে বেতবাড়িয়া ইউনিয়ন পরিষদ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই নির্বাচিত হয়েছেন খোকসা উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি বাবুল আকতার। নৌকা প্রতীক নিয়ে অপর দুই বিজয়ীরা হলেন; খোকসা ইউনিয়নে আব্দুল মালেক, শোমসপুর ইউনিয়নে গতবারের মতই চেয়ারম্যান বদর উদ্দিন খান।

    আওয়ামিলীগ থেকে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন; জানিপুর ইউনিয়নে আব্দুল মজিদ, শিমুলিয়া ইউনিয়নে আব্দুল কুদ্দুস, আমবাড়িয়া ইউনিয়নে আকমল হোসেন, জয়ন্তী হাজরা ইউনিয়নে মহঃ আব্দুস শকীব খান টিপু।

    এছাড়াও সতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন ওহিদুল ইসলাম ডাবলু ওসমানপুর ইউনিয়ন থেকে এবং গোপগ্রাম ইউনিয়ন থেকে আব্দুল মোতালেব।

    উপজেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

    শিমুলিয়া ইউনিয়নে এবার প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন হয়। প্রায় শতাধিক ভোটার হাতের ছাপ না মেলায় ভোটকেন্দ্রে বসে ভোগান্তি পোহাতে দেখা যায় বিকেলের দিকে।

    এ ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার রসিদুল আলম বলেন, অনেকেই আছেন যারা বাড়ির গৃহস্থালী কাজ করার কারনে হাতের ছাপ মেশিনে নিতে পারেনা। ছাপটা ঠিকঠাক বসেনা, এই কারনে আমাদের এই সমস্যা হচ্ছে। তবে ম্যানুয়ালি পদ্ধতিতে তাদের ভোট গ্রহন করা হয়েছে বলেও জানান তিনি।

    spot_imgspot_img

    ফলো করুন-

    সম্পর্কিত বার্তা

    জনপ্রিয় বার্তা

    সর্বশেষ বার্তা