spot_img
মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
28 C
Bangladesh
মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
spot_img
আরও
    DinBartaকুষ্টিয়াখোকসাকিডনি নষ্ট হওয়া যুবকের পাশে বৈজয়ন্ত বিশ্বাস
    spot_imgspot_img

    কিডনি নষ্ট হওয়া যুবকের পাশে বৈজয়ন্ত বিশ্বাস

    কিডনি নষ্ট হওয়া এক যুবকের পাশে দাঁড়িয়েছেন খোকসার কৃতি সন্তান অতিঃ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বৈজয়ন্ত বিশ্বাস। শ্যামলীর সিকেডি ইউরোলজি হাসপাতালে মোঃ সাগর হোসেন (২১) নামে ঐ যুবকের কিডনি ট্রান্সপ্লান্ট করা হয়েছে।

    সাগর কুষ্টিয়া জেলার খোকসা উপজেলার বেতবাড়িয়া গ্রামের মৃত আইয়ুব মন্ডলের ছেলে। জানা যায়, গত মাসের ৮ তারিখে এই অপারেশন সম্পন্ন হয়। দুরারোগ্য রোগে আক্রান্ত হয়ে তার দুইটি কিডনীই নষ্ট হয়ে গিয়েছিল।

    আরও পড়ুনঃ কুষ্টিয়ার খোকসায় সাপে কেটে বৌ-শাশুড়ির মৃত্যু

    খোঁজ নিয়ে জানা যায়, হতদরিদ্র পরিবারটি মাথার ঘাম পায়ে ফেলে অপারেশনের ফি হিসেবে ২ লক্ষ ১০ হাজার টাকা জমা দেয়। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ অপারেশন পরবর্তী সময়ে আনুষঙ্গিক খরচ হিসেবে আরো দেড় লক্ষ টাকা প্রস্তুত রাখতে বলে। ওই মুহূর্তে এতো টাকা জোগাড় করার মতো সামর্থ্য পরিবারটির ছিলো না। এদিকে কিডনি ট্রান্সপ্লান্ট না হলে ছেলেটাকে বাঁচনো যেত না।

    খোকসাতে কর্মরত ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা বিষয়টি অতিঃ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বৈজয়ন্ত বিশ্বাসের দৃষ্টি আকর্ষণ করেন। বিষয়টি গুরুত্বসহ তাৎক্ষণিকভাবে তিনি (বৈজয়ন্ত বিশ্বাস) সংশ্লিষ্ট চিকিৎসক ডাঃ কামরুল ইসলাম ও হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কথা বলেন এবং অপারেশন পরবর্তী খরচকে দেড় লক্ষ টাকা থেকে কমিয়ে চল্লিশ হাজার টাকায় নামিয়ে আনেন। যুবকটি বর্তমানে সুস্থ আছেন।

    মোঃ সাগর হোসেনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন যে, “বৈজয়ন্ত বিশ্বাস স্যার অত্যন্ত বড় মনের মানুষ। তিনি যে উপকার করেছেন সেই ঋণ আমরা কোনোদিন শোধ করতে পারব না।” এছাড়া তিনি তার চাচাত ভাই মোঃ বজলুর রশিদ টুটুল, ডাঃ কামরুল ইসলাম ও গণমাধ্যম কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

    এ বিষয়ে সাগরের চাচাত ভাই মোঃ বজলুর রশিদ টুটুল বলেন, ‘বৈজয়ন্ত বিশ্বাস স্যার আমাদের খোঁজখবর নিচ্ছেন।’

    spot_imgspot_img

    ফলো করুন-

    সম্পর্কিত বার্তা

    জনপ্রিয় বার্তা

    সর্বশেষ বার্তা