spot_img
মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
28 C
Bangladesh
মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
spot_img
আরও
    DinBartaদেশসিলেটদুইদিন ব্যাপী আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু
    spot_imgspot_img

    দুইদিন ব্যাপী আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু

    সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কেন্দ্রীয় মিলনায়তনে দুইদিন ব্যাপী ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব(সিলেট বিভাগীয় পর্ব) শুরু হয়েছে।

    চিলড্রেন্স ফিল্ম সোসাইটি আয়োজনে বৃহস্পতিবার (২৪ মার্চ) পর্যন্ত দুই দিনব্যাপী এই আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব চলবে।

    বুধবার (১৩ মার্চ) সকালে শাবিপ্রবির কেন্দ্রীয় মিলনায়তনে এই উৎসবের উদ্বোধন ঘোষণা করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ও চোখ ফিল্ম সোসাইটির প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়।

    আরও পড়ুনঃ নিষেধাজ্ঞা তুলে নিল সৌদি আরব, শুরু হচ্ছে হজ

    অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা প্রশাসকের সহকারী কমিশনার জারীন তাসনিম আমিন, তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আইন কর্মকর্তা খালেদ হোসেন চৌধুরী, শাবিপ্রবির পলিটিক্যাল স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জায়েদা শারমীন, ইংরেজি বিভাগের অধ্যাপক শরীফা ইয়াসমীন, আইসিটি বিভাগের সিসিএ কার্যালয়ের সহকারী নিয়ন্ত্রক শাহিদা আক্তার, সিলেট বিভাগীয় উৎসবের আহবায়ক আকরাম হোসাইন, বিভাগীয় উৎসবের সমন্বয়ক ফারিহা জান্নাত মীম প্রমুখ।

    ‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’ স্লোগানে গত ৫ মার্চ এ উৎসব শুরু হয়েছে। ৫ থেকে ১১ মার্চ ঢাকা বিভাগের উৎসব চলে। খুলনা, বরিশাল, রাজশাহী ও রংপুর বিভাগের উৎসব ইতোমধ্যে সফলভাবে আয়োজিত হয়েছে।

    বুধবার থেকে সিলেটের সাথে সাথে একই সময়ে ময়মনসিংহেও বিভাগীয় উৎসব অনুষ্ঠিত হচ্ছে। সব শেষে হবে চট্টগ্রাম বিভাগের উৎসব। ‘চিলড্রেন’স ফিল্ম সোসাইটি, বাংলাদেশ’ এবং সরকারের ইলেক্ট্রনিক স্বাক্ষর সার্টিফিকেট প্রদানকারী নিয়ন্ত্রকের কার্যালয় এ আয়োজন করেছে। স্থানীয় সংগঠক হিসেবে আয়োজনে সহায়তা করছে শাবিপ্রবির অন্যতম সাংস্কৃতিক সংগঠন ‘চোখ ফিল্ম সোসাইটি’।

    চলচ্চিত্র উৎসবের প্রথমদিন বেলা ১১টায় প্রদর্শিত হয় আমার বন্ধু রাশেদ, দুপুর ২টায় ভারতের মাই ফাদার সুপার হিরো, বিকেল ৪টায় রাশিয়ার সুমো কিভ ওরফে লিটল ওয়ারিয়র, সন্ধা ৬টায় ভারতের হীরক রাজার দেশে। ২৪ মার্চ সকাল ১১টায় চিনের কুংফু গার্ল। এরপর দুপুর ২টা থেকে বিভিন্ন দেশের নয়টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে। পরে বিকেলে সুইজারল্যান্ডের ‘প্রতিবেশী’ এবং সন্ধ্যায় বাংলাদেশের ‘কাঁঠাল’ চলচ্চিত্র প্রদর্শিত হবে।

    এ শিশুতোষ আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব এ সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানকেও আমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়াও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী শিক্ষার্থীদের চলচ্চিত্র উৎসবে আনা-নেওয়ার জন্য একটি বাস প্রদান করেছেন।

    spot_imgspot_img

    ফলো করুন-

    সম্পর্কিত বার্তা

    জনপ্রিয় বার্তা

    সর্বশেষ বার্তা