spot_img
রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
29 C
Bangladesh
রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
spot_img
আরও
    DinBartaবিদেশআগামীকালের মধ্যে অভিযান শেষ করার নির্দেশ পুতিনের
    spot_imgspot_img

    আগামীকালের মধ্যে অভিযান শেষ করার নির্দেশ পুতিনের

    ইউক্রেনে রুশ সামরিক অভিযান ষষ্ঠ দিনে গড়িয়েছে। যে লক্ষ্যে নিয়ে রাশিয়া এই অভিযান শুরু করেছে, তা আজ পর্যন্ত অর্জিত হয়নি। তবে রাশিয়া বেশি সময় নেবে না বলে মন্তব্য করেছেন সাবেক রুশ উপপররাষ্ট্রমন্ত্রী আন্দ্রেই ফেদরোভ।
    তিনি বলেছেন, প্রেসিডেন্ট পুতিন আগামীকালের মধ্যেই জয় দিয়ে এই অভিযান শেষ করতে চান।

    আল-জাজিরাকে দেওয়া সাক্ষাৎকারে ফেদরোভ বলেন, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রাথমিক নির্দেশ ছিল ‘জয় দিয়ে ২ মার্চের মধ্যে অভিযান শেষ করা’। ফেদরোভ আরও বলেন, ইউক্রেনের প্রতিরোধ ও পশ্চিমা দেশগুলোর নিষেধাজ্ঞা নিয়ে মস্কোর ধারণার চেয়েও শক্ত প্রতিরোধ ও কঠোর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

    আরও পড়ুনঃ মুসকানকে ৩ কোটি পুরস্কার, এই বার্তার সত্যতা কী?

    প্রতিবেশী ইউক্রেনে রাশিয়ার পূর্ণমাত্রার সামরিক অভিযান চলছেই। তবে এর মধ্যেও দুই দেশের আলোচনার ব্যাপারে তিনি আশাবাদী বলে জানান ফেদরোভ।

    পুতিন সাত দিনের মধ্যে ইউক্রেনে সামরিক অভিযান শেষ করার নির্দেশ দিয়েছেন জানিয়ে সাবেক এই মন্ত্রী আরও বলেন, ‘কোনো পূর্বশর্ত ছাড়াই আলোচনা হওয়া উচিত। আমি বন্ধু কিয়েভ ও ইউক্রেনের নেতৃত্বের অবস্থান সম্পর্কে জানি। তারা আলোচনায় বসতে ও আলোচনা করতে প্রস্তুত; তবে কোনো পূর্বশর্ত ছাড়াই।’

    স্থানীয় সময় গত রবিবার (২৭-১২-২০২২) ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানান, বেলারুশ সীমান্তে আলোচনায় বসতে একমত হয়েছে ইউক্রেন ও রাশিয়া।

    গত সপ্তাহে ইউক্রেনে রুশ অভিযান শুরুর পর এটি দুই পক্ষের মধ্যে প্রথম আলোচনা। কোনো পূর্বশর্ত ছাড়াই আলোচনা হবে। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কোর ফোনালাপের পর এ সিদ্ধান্ত হয়েছে। ভলোদিমির জেলেনস্কি এমন কথা জানিয়েছেন।

    spot_imgspot_img

    ফলো করুন-

    সম্পর্কিত বার্তা

    জনপ্রিয় বার্তা

    সর্বশেষ বার্তা