spot_img
সোমবার, জুলাই ১৫, ২০২৪
30 C
Bangladesh
সোমবার, জুলাই ১৫, ২০২৪
সোমবার, জুলাই ১৫, ২০২৪
spot_img
আরও
    DinBartaকুষ্টিয়াকুষ্টিয়াআবাসিক হল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে ইবিতে বিক্ষোভ
    spot_imgspot_img

    আবাসিক হল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে ইবিতে বিক্ষোভ

    আসন্ন ঈদুল আজহার ছুটিতে আবাসিক হল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। রবিবার (২৬ জুন) রাত সাড়ে ৮টায় মিছিল করেন তারা।

    ঈদুল আজহা উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে আগামী ২ জুলাই থেকে ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে আবাসিক হলগুলো ৩০ জুন থেকে বন্ধের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ওইদিন সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

    আরও পড়ুনঃ আগামীকাল ভোর থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ

    রবিবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার মুহাঃ আতাউর রহমান সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

    প্রশাসনের হঠাৎ এমন সিদ্ধান্তে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ প্রকাশ শুরু করেন শিক্ষার্থীরা। পরে রাতে জিয়া মোড় থেকে বিক্ষোভ মিছিল বের করেন। এ সময় বিভিন্ন হল ও সড়ক প্রদক্ষিণ করে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা।

    শিক্ষার্থীরা বলেন, ‘প্রশাসনের এমন সিদ্ধান্তে আমরা হতাশ হয়েছি। ক্যাম্পাস ছুটির আগে হল বন্ধ কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আমাদের অনেকেরই পরীক্ষা রয়েছে। হল বন্ধ রাখা হলে আমরা ক্ষতিগ্রস্ত হবো।’

    বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম বলেন, আমরা শিক্ষার্থীদের যৌক্তিক দাবির সঙ্গে একমত। প্রশাসনের সঙ্গে কথা বলে সোমবার (২৭ জুন) সকালেই একটি ভালো সিদ্ধান্ত শিক্ষার্থীদের জানানোর চেষ্টা করবো।

    এ বিষয়ে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী বলেন, ‘এটা তো আমার নিজস্ব সিদ্ধান্ত না। প্রভোস্ট কাউন্সিলে সবার মতামতের ভিত্তিতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

    spot_imgspot_img

    ফলো করুন-

    সম্পর্কিত বার্তা

    জনপ্রিয় বার্তা

    সর্বশেষ বার্তা