spot_img
শনিবার, মে ১৮, ২০২৪
26 C
Bangladesh
শনিবার, মে ১৮, ২০২৪
শনিবার, মে ১৮, ২০২৪
spot_img
আরও
    DinBartaবিশেষ বার্তাশালিক ও বক পাখি উদ্ধার করে জালে অগ্নিসংযোগ
    spot_imgspot_img

    শালিক ও বক পাখি উদ্ধার করে জালে অগ্নিসংযোগ

    কুষ্টিয়ার সরকারি কলেজের পিছনের রঞ্জর পুকুরের উপর জালে আটকে পড়া এক জীবন্ত শালিক ও বক পাখিসহ কিছু মৃত পাখি উদ্ধার করেছে বাংলাদেশ জীব বৈচিত্র সংরক্ষন ফেডারেশন (বিবিসিএফ) কুষ্টিয়া টিম।

    ২০ জানুয়ারী বৃহস্পতিবার বেলা ১১ টার সময় কুষ্টিয়া সরকারি কলেজের পিছনের পুকুর থেকে পাখিগুলোকে উদ্ধার করা হয়।

    ঘটনার দিন সকালে পুকুরের জালে আটকে থাকা কয়েকটি পাখিকে দেখতে পেয়ে কুষ্টিয়া সরকারী কলেজের ছাত্র, ছাত্রী ও শিক্ষক মোবাইল ফোনের মাধ্যমে খবর দেয়। তারা জানান কলেজের পিছনে স্থানীয় রঞ্জুর পুকুরে মাছ সংরক্ষণের জালে একটা জীবন্ত শালিক ও একটি বক আটকে আছে।

    আরও পড়ুনঃ কবর দেয়ার ২৭ বছর পরেও অক্ষত লাশ!

    এমন খবরের ভিত্তিতে বাংলাদেশ জীব বৈচিত্র সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ) কুষ্টিয়া জেলার সভাপতি দি ফক্স ম্যান শাহাবউদ্দিন মিলন,সাধারণ সম্পাদক পাখি গবেষক এস আই সোহেল ও সাংগঠনিক সম্পাদক সাংবাদিক নাব্বির আল নাফিজ ঘটনাস্থলে পৌছে পাখি গুলোকে উদ্ধার করে এবং গোটা পুকুরের সব জাল ছিড়ে পুড়িয়ে ফেলা হয়।

    এ সময় পাখি গবেষক এস আই সোহেল বলেন, সরকার জীব বৈচিত্র রক্ষা করতে আইনের ব্যবস্থা করেছেন। সাধুবাদ জানাই সরকারের এমন মহৎ উদ্দেশ্যকে। তিনি আরও বলেন, বড় বড় অট্টালিকা, যান্ত্রিকতা, বৃক্ষনিধন সহ বিভিন্ন অনৈতিক কাজ করে আমরা দিন দিন প্রকৃতিকে করছি প্রানশুন্য। দুনিয়ার প্রতিটি জীব কোনো না কোনো বিশেষ কাজের জন্য জন্মগ্রহন করেছে। আমরা যদি ভবিষ্যত প্রজন্মকে সুন্দর এক আগামী উপহার দিতে চাই তাহলে প্রকৃতি,পরিবেশ ও পশু পাখি রক্ষা করতে এগিয়ে আসতে হবে।

    এ সময় সাংবাদিক কবি সঞ্জয় বিশ্বাস, বন বিভাগ কুষ্টিয়ার কর্মচারী জুয়েল, কুষ্টিয়া সরকারি কলেজের শিক্ষার্থী রাকিব,তুষার, আব্দুল্লাহ, সৈনিক,সিয়াম,উচ্ছাস,মিরাজ,
    আসিফ,নীলা, ফারজানা উপস্থিত ছিলেন।

    spot_imgspot_img

    ফলো করুন-

    সম্পর্কিত বার্তা

    জনপ্রিয় বার্তা

    সর্বশেষ বার্তা