spot_img
মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
29 C
Bangladesh
মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
spot_img
আরও
    DinBartaদেশজাতীয়বিডায় যুক্ত হচ্ছে আরও চার সেবা
    spot_imgspot_img

    বিডায় যুক্ত হচ্ছে আরও চার সেবা

    বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ বিডায় যুক্ত হচ্ছে আরও চার সেবা

    বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের সঙ্গে প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয়, বিস্ফোরক পরিদপ্তর, মেঘনা ব্যাংক লি ও ওয়ান ব্যাংক লিমিটেডের সিস্টেম ইন্টিগ্রেশনের লক্ষ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

    বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের বিডা কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

    ওয়ান ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো: মনজুর মফিজ, মেঘনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সোহেল আর কে হোসেন, প্রধান বয়লার পরিদর্শক আব্দুল মান্নান, প্রধান বিস্ফোরক পরিদর্শক মো: নায়েব আলী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

    আরও পড়ুনঃ বিশ্বে টিকাদানে বাংলাদেশ ১০মঃ স্বাস্থ্যমন্ত্রী

    অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিডার নির্বাহী সদস্য মোহসিনা ইয়াসমিন বলেন, উন্নত বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে ডিজিটাল সেবার মাধ্যমের আমাদের অগ্রযাত্রা নিশ্চিত করতে হবে। শুধু সমঝোতা স্মারক স্বাক্ষর নয়, দ্রুত এর বাস্তবায়ন ঘটিয়ে, প্রযুক্তিকে সর্বোচ্চ কাজে লাগিয়ে ওএসএস মাধ্যমে একই প্ল্যাটফর্ম থেকে বিনিয়োগকারীকে আমাদের সর্বোচ্চ সেবা দেওয়া নিশ্চিত করতে হবে। আর সেই লক্ষ্যেই কাজ করছে বিডা।

    আরও পড়ুনঃ বিডিআর বিদ্রোহের নেপথ্যে কারা?

    স্বাগত বক্তব্যে বিডার নির্বাহী সদস্য অভিজিৎ চৌধুরী বলেন, ওএসএস মাধ্যমে বিনিয়োগে আস্থার পরিবেশ নিশ্চিত করতে হবে। আমাদের খেয়াল রাখতে হবে যাতে প্রযুক্তি ব্যবহার করে কম সময়ে, কম খরচে দ্রততার সাথে দেশি-বিদেশি বিনিয়োগকারী অন্তর্জাতিক মানের বিনিয়োগ সেবা পেতে পারেন।

    অনুষ্ঠানে জানানো হয়, চারটি প্রতিষ্ঠানে আটটি সেবা পর্যায়ক্রমে দেওয়া হবে। এর মধ্যে বিস্ফোরক পরিদপ্তর, বিস্ফোরক লাইসেন্স ইস্যুকরণ, বিস্ফোরক লাইসেন্স নবায়নসেবা দেওয়া হবে।

    প্রধান বয়লার পরিদর্শকের কার্যালয়, বয়লার আমদানির অনাপত্তি সনদ দেওয়া, বয়লার নিবন্ধন ও সনদ ইস্যুকরণ, বয়লার সনদপত্র নবায়ন (পরিদর্শনসহ) ও মালিকানা পরিবর্তনে সেবা দেওয়া হবে। এছাড়া অনলাইনে ওয়ান ও মেঘনা ব্যাংকে অ্যাকাউন্ট খোলার সুবিধা দেওয়া হবে।

    এসময় আরও জানানো হয়, এরই মধ্যে বিডা ৩৫টি সংস্থার সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ও ১৮টি প্রতিষ্ঠানের ৫৬টি সেবা বিডা ওএসএস মাধ্যমে দিয়ে আসছে।

    spot_imgspot_img

    ফলো করুন-

    সম্পর্কিত বার্তা

    জনপ্রিয় বার্তা

    সর্বশেষ বার্তা