spot_img
শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
24 C
Bangladesh
শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
spot_img
আরও
    DinBartaদেশজাতীয়দুর্নীতির সুষ্ঠ তদন্তের দাবি জানিয়ে দুদক এ চিঠি দিয়েছে বিএনপি
    spot_imgspot_img

    দুর্নীতির সুষ্ঠ তদন্তের দাবি জানিয়ে দুদক এ চিঠি দিয়েছে বিএনপি

    বর্তমান সরকারি দল ও এর বিভিন্ন পর্যায়ের কর্মরত কর্মকর্তাদের দুর্নীতির সুষ্ঠ তদন্তের দাবি জানিয়ে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) চিঠি দিয়েছে বিএনপি

    গতকাল সোমবার দুপুরে যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে একটি প্রতিনিধিদল দুদক কার্যালয়ে গিয়ে চিঠি দেন।

    আরও পড়ুনঃ মসজিদে মেয়ে বাচ্চাকে নিয়ে যাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষ, এক জন নিহত

    তার আগে সকালের দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সরকারের উপদেষ্টা (সালমান এফ রহমান) ও আইনমন্ত্রীর (আনিসুল হক) টেলিফোন কনভারসেশনের বিষয়বস্তু’ ও ‘ফরিদপুরে দুই হাজার কোটি টাকা পাচারের বিষয়ে’ তদন্ত করতে দুর্নীতি দমন কমিশনের কাছে চিঠি দেওয়া হয়েছে।

    আরও পড়ুনঃ ঈদযাত্রার আগাম ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে আগামী ২৩ এপ্রিল থেকে

    দুদককে চিঠি দেওয়ার কথা জানিয়ে তিনি বলেন, দুর্নীতির বিষয়গুলো ধামাচাপা পড়ে যাচ্ছে, এর সুষ্ঠ তদন্ত হওয়া দরকার।

    দলের স্থানীয় কমিটির সভায় দুর্নীতির এই বিষয়গুলো নিয়ে আপাতত দুদকে চিঠি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    মির্জা ফখরুল বলেন, ‘দুদক অত্যন্ত সেনসেটিভ ইস্যুগুলো নিয়ে কোনো ব্যবস্থা নেয়নি। দুদকে যাঁরা একটু কাজ করতে চান, তাঁদের স্টাফ, অর্থাৎ কর্মকর্তা-কর্মচারী, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়। কিছুদিন আগে একজন কর্মকর্তা শরীফকে বদলি করা হয়েছে এবং পদাবনতি করা হয়েছে একটি বিশেষ দুর্নীতির মামলা তদন্ত করার কারণে। আজকের পত্রিকায় আছে, দুর্নীতি দমন কমিশন নিজেরাই দুর্নীতির যেসব বিষয় আসছে, সেগুলোর তদন্ত করে যে রিপোর্টগুলো আসছে, সেগুলো তারা আমলে নিচ্ছে না। আর সেগুলোকে তারা ধামাচাপা দিয়ে রাখার ব্যবস্থা করছে। ’

    এদিকে চিঠি পেয়ে দুদক সচিব মাহবুব হোসেন সাংবাদিকদের বলেন, বিএনপির কয়েকজন এখানে এসেছিলেন। তাঁরা দুটি লিখিত অভিযোগ করেছেন। দুদকের তফসিল ও বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

    spot_imgspot_img

    ফলো করুন-

    সম্পর্কিত বার্তা

    জনপ্রিয় বার্তা

    সর্বশেষ বার্তা