spot_img
শনিবার, মে ১৮, ২০২৪
29 C
Bangladesh
শনিবার, মে ১৮, ২০২৪
শনিবার, মে ১৮, ২০২৪
spot_img
আরও
    DinBartaদেশজাতীয়ঢাকা ভাঙ্গা রাজবাড়ী রুটে নতুন ট্রেন
    spot_imgspot_img

    ঢাকা ভাঙ্গা রাজবাড়ী রুটে নতুন ট্রেন

    ঢাকা ভাঙ্গা রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন উদ্বোধন হচ্ছে আগামীকাল শনিবার থেকে

    পদ্মা সেতুর সর্বোচ্চ সুবিধা নিশ্চিত ও বৃহত্তর ফরিদপুরের বাসিন্দাদের স্বল্পমূল্যে ঢাকায় যাতায়াতে আগামীকাল শনিবার (৪ মে) উদ্বোধন হচ্ছে নতুন দুই জোড়া কমিউটার ট্রেন। ঢাকা-ভাঙ্গা ও ভাঙ্গা-রাজবাড়ী রুটে নতুন এ দুই জোড়া ট্রেন উদ্বোধন করবেন রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম

    আরও পড়ুনঃ শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিস

    শুক্রবার (৩ মে) রেলপথ মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা ইফতেখার আলম রাজন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আগামীকাল সকালে মাদারীপুরের শিবচর থেকে সকাল ১০টায় কমিউটার ট্রেন চলাচল উদ্বোধন করা হবে।

    এর আগে মঙ্গলবার বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের পক্ষ থেকে সহকারী চিফ অপারেটিং সুপারিটেনডেন্ট মো. আব্দুল আওয়াল সই করা চিঠিতে বলা হয়, ভাঙ্গা-ঢাকা-ভাঙ্গা রুটে এক জোড়া এবং অপারেশনাল সুবিধার্থে একই রেক দ্বারা রাজবাড়ী-ভাঙ্গা-রাজবাড়ী রুটে এক জোড়া কমিউটার ট্রেন পরিচালনা করার জন্য মতামত পেশ করা হলো।

    এর মধ্যে ঢাকা-ভাঙ্গা রুটে ১২১ ও ১২৪ নম্বর ট্রেনটির নাম প্রস্তাব করা হয়েছে ভাঙ্গা এক্সপ্রেস। আর ভাঙ্গা-রাজবাড়ী রুটে ১২২ ও ১২৩ নম্বর ট্রেনের নাম নির্ধারণ করা হয়েছে চন্দনা এক্সপ্রেস।

    এ ট্রেনে ২৪টি প্রথম, ৪৪টি শোভন চেয়ার এবং ৪২৪টি শোভন শ্রেণির আসন ব্যবস্থা থাকবে। উভয়পথে ভাঙ্গা জংশন, শিবচর, পদ্মা ও মাওয়া স্টেশনে যাত্রাবিরতি থাকবে। সাপ্তাহিক বন্ধ শুক্রবার।

    spot_imgspot_img

    ফলো করুন-

    সম্পর্কিত বার্তা

    জনপ্রিয় বার্তা

    সর্বশেষ বার্তা