spot_img
মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
30 C
Bangladesh
মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
spot_img
আরও
    DinBartaদেশজাতীয়জয় বাংলা রাজনৈতিক শ্লোগান নয়- প্রধান বিচারপতি
    spot_imgspot_img

    জয় বাংলা রাজনৈতিক শ্লোগান নয়- প্রধান বিচারপতি

    বাংলাদেশের ২৩তম প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী কুষ্টিয়া জেলা আইনজীবী এবং বিচারকসহ আগত সকলকে উদ্দেশ্য করে বলেন- জয় বাংলা কোন রাজনৈতিক শ্লোগান নয়, জয় বাংলা বাঙ্গালীর রক্তের শ্লোগান।

    মুক্তিযুদ্ধের সময় এই জয় বাংলা শব্দ দ্বারা তৈরি একটি বাক্য সকল বাংলাদেশী বাঙ্গালীদের একমন্ত্রে দীক্ষিত করেছিলো, এটি কোন রাজনৈতিক শ্লোগান নয়।

    কুষ্টিয়া জেলার খোকসা থানার রমানাথপুর গ্রামে জন্মগ্রহন করেন বাংলাদেশের ২৩তম প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। তার বাবা মরহুম আব্দুল গফুর মোল্লা ছিলেন মহান মুক্তিযুদ্ধের একজন সংগঠক।

    আরও পড়ুনঃ ৬০০ বছরের প্রাচীন কালীপূজা আগামী ৩১জানুয়ারী

    ১৩ জানুয়ারি বৃহস্পতিবার রাতে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে দেওয়া সংবর্ধনা সভায় এসব কথা বলেন প্রধান বিচারপতি।

    তিনি আরও বলেন-জীবনে বহু উত্থান-পতন আসবে, ধৈর্য ধরতে হবে, করতে হবে নিমগ্ন সাধন। নিজেকে হতে হবে সৎ ও পরোপকারী। ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হবে। রাজনীতি কিংবা লোভের বশবর্তী হয়ে কারও প্রতিভার ও যোগ্যতার অসম্মান করা ঠিক নয়।

    আরও পড়ুনঃ মোংলায় প্যানেল চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ মামলা

    প্রধান বিচারপতি কুষ্টিয়া জেলার আইনজীবীদের উদ্দেশ্য করে বলেন, আমি চেষ্টা করবো দেশের ৬৪ জেলায় সৎ ও যোগ্য জেলা জজ নিয়োগ দেওয়ার। একজন জেলা জজ যদি ভাল হয় তার অধিনস্থ অন্যান্য জজরাও ভালো হবেন। আমি আইনজীবীদের অনুরোধ করবো আপনারা বিচারকদের সহযোগিতা করুন। যাতে বিচারপ্রার্থীরা দ্রুত বিচার পেতে পারে।

    আইনজীবী সমিতি আয়োজিত প্রধান বিচারপতির সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. আ. স. ম আখতারুজ্জামান মাসুম।

    অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মোঃ আবু জাফর সিদ্দিকী, বিচারপতি ডক্টর আখতারুজ্জামান, বিচারপতি আবু বকর সিদ্দিকী, কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ শেখ আবু তাহের, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ, কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য এ্যাড. আ. ক. ম সরওয়ার জাহান বাদশা, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আসগর আলী, জেলা পরিষদ চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. দেওয়ান মাসুদ করিম মিঠু

    spot_imgspot_img

    ফলো করুন-

    সম্পর্কিত বার্তা

    জনপ্রিয় বার্তা

    সর্বশেষ বার্তা