spot_img
সোমবার, জুলাই ১৫, ২০২৪
30 C
Bangladesh
সোমবার, জুলাই ১৫, ২০২৪
সোমবার, জুলাই ১৫, ২০২৪
spot_img
আরও
    DinBartaখুলনাকুষ্টিয়াকুষ্টিয়া চেম্বার অব কমার্সের নির্বাচন নিয়ে উড়ো চিঠি
    spot_imgspot_img

    কুষ্টিয়া চেম্বার অব কমার্সের নির্বাচন নিয়ে উড়ো চিঠি

    আসন্ন কুষ্টিয়া চেম্বার অব কমার্সের নির্বাচন নিয়ে আলোচনায় উড়ো চিঠি

    কুষ্টিয়া চেম্বার অব কমার্সের আসন্ন নির্বাচন নিয়ে আগামী ৪ঠা সেপ্টেম্বর ব্যবসায়ী মহলে শুরু হয়েছে উৎসবের আমেজ।

    এই উৎসব আমেজের মধ্যেই কুষ্টিয়া চেম্বার অব কমার্সের নতুন ও কিছু বিতর্কিত ভোটারদের নিয়ে বিভিন্ন মহলে পাঠানো উড়ো চিঠি নিয়ে চলছে আলোচনা সমালোচনা। ডাকযোগে পাঠানো এই উড়ো চিঠির প্রেরক মি. লিমন শেখ তার খোলা চিঠিতে জানান, একটি অসাধু মহল নিজ দোকান না থাকা এবং ভুয়া দোকানের ঠিকানা দিয়ে ট্রেড লাইসেন্সের মাধ্যমে ভোটার হয়ে কলুষিত করেছে কুষ্টিয়া চেম্বার অফ কমার্স এর মত ঐতিহ্যবাহী এই ব্যবসায়ী সংগঠনকে।

    সচেতন ব্যবসায়ীক মহল, এন.এস. রোড, কুষ্টিয়ার ঠিকানায় মোহাম্মদ লিমন শেখ নামক খোলা চিঠির প্রেরক আরো জানান কুষ্টিয়ার চেম্বার অফ কমার্স ব্যবসায়ীদের উন্নয়নে একটি ঐতিহ্যবাহী সংগঠন এখানে কিছু ব্যবসায়ী নেতা আসন্ন নির্বাচনে জয় লাভের জন্য নতুন এসব বিতর্কিত ভোটার সৃষ্টি করেছে। তিনি আরো বলেন,এবারের নির্বাচনকে ঘিরে আলোচনা-সমালোচনা লক্ষ্য করা গেছে যে অব্যবসায়ীক বিবিধ অন্য পেশার ব্যক্তিদের ভুয়া ট্রেড লাইসেন্স চাপড়া ইউনিয়ন থেকে সংগ্রহ করা মিলপাড়া বাঁধের বস্তির অপরাধ প্রবণ এলাকার মানুষ গুলোকে চেম্বারে নতুন ভোটার করা হয়েছে এটি চেম্বারে ইতিহাসের লজ্জাজনক কলঙ্কজনক অভিনীত একটি কর্মকান্ড ভবিষ্যতের জন্য একটি অশনি সংকেত এর নেপথ্যে রয়েছে বিতর্কিত অসাধু মহল।

    খোলা চিঠির প্রেরক মোহাম্মদ লিমন শেখ এর তথ্য অনুসারে কয়েক জন ভোটারের সাথে কথা বললে তারা তাদের নিজ প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স সম্পর্কে সঠিক তথ্য প্রদানে অপারগতা প্রকাশ করেন এবং আসন্ন নির্বাচন উপলক্ষ্যে এক ব্যবসায়ী তাদের ভোটার হতে সহায়তা করেন বলে তারা জানান।

    এবিষয়ে কাজী ট্রেড বিডি ঠিকাদারী প্রতিষ্ঠানের সত্তাধীকারি এবং কুষ্টিয়া চেম্বার অব কমার্সের ভোটার কাজী মাজহারুল ইসলাম জানান, যেহেতু কুষ্টিয়া চেম্বার অব কমার্স একটি ঐতিহ্যবাহী ব্যবসায়ী সংগঠন সেহেতু জানান নতুন সদস্যের ক্ষেত্রে যাচাই বাছাই প্রক্রিয়া আরও স্বচ্ছ হওয়া উচিত। এক্ষেত্রে নতুন সদস্যদের ক্ষেত্রে শুরু টিন সার্টিফিকেট ধারী নয় আয়কর প্রত্যয়নকারী ব্যবসায়ীদের সংযুক্ত করার দাবি জানান তিনি। এছাড়াও কুষ্টিয়া চেম্বার অফ কমার্সের একাধিক ভোটারের সাথে কথা বললে তারা জানান, যেহেতু কুষ্টিয়া চেম্বার অফ কমার্স একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান তাই নতুন সদস্য সংযোজনের ক্ষেত্রে অবশ্যই যাচাই বাছাই কমিটির আরো সচেতন হওয়া উচিত।

    কুষ্টিয়া চেম্বার অব কমার্সের আহবায়ক, সদস্যপদ যাচাই-বাছাই উপপরিষদ মাহবুবুর রহমান টিপু সাথে কথা বললে তিনি জানান, কোন ব্যক্তি টিন সার্টিফিকেট ট্রেড লাইসেন্স এবং জাতীয় পরিচয় পত্র সাথে আনলে তারা কুষ্টিয়া চেম্বার অব কমার্সের সদস্য করতে বাধ্য। এই ক্ষেত্রে তাদের যাচাই বাছাইয়ের তেমন সুযোগ নেই।

    কুষ্টিয়া চেম্বার অফ কমার্স এর মত এমন একটি ঐতিহ্যবাহী ব্যবসায়ীদের সংগঠনে নির্বাচন উপলক্ষে সদস্য পদ বৃদ্ধি নয় বরং প্রকৃত ব্যবসায়ীদের এই সংগঠনে অন্তর্ভুক্তির দাবি জানান কুষ্টিয়ার ব্যবসায়ী ও সচেতন মহল।

    spot_imgspot_img

    ফলো করুন-

    সম্পর্কিত বার্তা

    জনপ্রিয় বার্তা

    সর্বশেষ বার্তা