spot_img
শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
24 C
Bangladesh
শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
spot_img
আরও
    DinBartaCOVID19ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ
    spot_imgspot_img

    ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ

    ক্রমান্বয়ে বিশ্বজুড়ে ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ। একই সাথে সমানতালে বাড়ছে মৃত্যুও। গত একদিনে সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ২১১ জন।

    নতুন মৃত্যু নিয়ে দেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ৮৬ হাজার ৬৮২ জনে।

    একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ২৩ হাজার ০৬৯ জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ কোটি ৭৩ লাখ ৯৭ হাজার ৯৬৯ জনে।

    অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে ২,০০০ বেশি এবং শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় দেড় লাখ।

    আরও পড়ুন

    নো ভ্যাকসিন নো সার্ভিস

    আবরার হত্যা মামলায় ২০ জনের ফাঁসির আদেশ

    বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) রাত ১২টার পরে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

    এদিকে গত একদিনে বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৯ হাজার ১৮৪ জন এবং মারা গেছেন ১ হাজার ৯৪১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৫ কোটি ২ লাখ ৮১ হাজার ৬৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ১২ হাজার ৪৪০ জন মারা গেছেন।

    অন্যান্য দেশে ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ

    অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে রাশিয়া। গত একদিনে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১,১৮২ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩১,০৯৬ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯৮ লাখ ৬৪ হাজার ৮৪৫ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৮৩ হাজার ৬৪৪ জনের।

    গত একদিনে যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ৪৪৯ জন এবং মারা গেছেন ১৮০ জন। মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৫ লাখ ৫৯ হাজার ৬১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৫ হাজার ৮২৬ জন মারা গেছেন। একই সময়ে ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ১৯ জন এবং মারা গেছেন ১৭২ জন।

    এছাড়া জার্মানিতে ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ এর সময় আক্রান্ত হয়েছেন ৫১ হাজার ৫৯২ জন এবং মারা গেছেন ৪৪৮ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ৬২ লাখ ৭০ হাজার ৭৬১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪ হাজার ৩৬১ জন মারা গেছেন। একই সময়ের মধ্যে ইউক্রেনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৬৫৫ জন এবং মারা গেছেন ৪৬৭ জন।

    বাংলাদেশের অবস্থান

    ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ এর মাঝে বাংলাদেশে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৯১ জন এবং মারা গেছেন ৫ জন। করোনা মহামারির শুরু থেকে বাংলাদেশে এখন পর্যন্ত ১৫ লাখ ৭৮ হাজার ০১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ২৮ হাজার ০১০ জন মারা গেছেন।

    spot_imgspot_img

    ফলো করুন-

    সম্পর্কিত বার্তা

    জনপ্রিয় বার্তা

    সর্বশেষ বার্তা